জাকজমকপূর্ণভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

4 January 2024

আজ ৪ জানুয়ারি ২০২৪ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে গড়া জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিমান এর প্রধান কার্যালয় বলাকায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ মোকাম্মেল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিউল আজিম। অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম, বিমান এর পরিচালকবৃন্দ, উর্ধতন কর্মকর্তাবৃন্দ, সকল স্তরের কর্মচারীবৃন্দ এবং প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।  

৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বলাকায় বিমান সাংস্কৃতিক দলের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, পিঠা উৎসব আয়োজিত হয় এবং কেক কাটা হয়। ৪ জানুয়ারি বিমান এর প্রতিটি ফ্লাইটে প্রতিষ্ঠাবার্ষিকীর ঘোষণা প্রচার করা হয় এবং ঢাকা থেকে ছেড়ে যাওয়া সকল ফ্লাইটের যাত্রীবৃন্দের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়। বাদ জোহর বিমান এর সকল মসজিদে দোয়া ও মোনাজাত করা হয়।

৪ জানুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিমান হ্যাঙ্গার কমপ্লেক্সে গ্রাউন্ড হ্যান্ডলিং ইক্যুয়্যিপমেন্টসমূহের বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয় এবং ক্রয়কৃত নতুন ইক্যুয়্যিপমেন্টসমূহ কমিশনিং করা হয়।