বিমান সেবার আধুনিকায়নে নতুন আঙ্গিকে চালু হচ্ছে মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাব

29 December 2022

প্রেস রিলিজ

তারিখ: ২৯ ডিসেম্বর ২০২২খ্রি.

 

বিমান সেবার আধুনিকায়নে নতুন আঙ্গিকে চালু হচ্ছে মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাব

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ০৪ জানুয়ারি ২০২৩খ্রি. তারিখে ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে যাত্রীসেবার আধুনিকায়নে নতুন আঙ্গিকে মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাব এর শুভ উদ্বোধন করতে যাচ্ছে। অ্যাপসের মাধ্যমে বিমানের সম্মানিত যাত্রীগণ টিকেট ক্রয়ের পাশাপাশি ফ্লাইট সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যসমূহ যেমন: ফ্লাইট স্ট্যাটাস, শিডিউল ইত্যাদি খুব সহজেই জানতে পারবেন। এছাড়াও সম্মানিত লয়্যালটি ক্লাবের সদস্যগণ নানাবিধ সুবিধা পাবেন।    

গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল অ্যাপ-স্টোর থেকে যেকোনো স্মার্টফোনে Biman নামের অ্যাপটি ডাউনলোড করে যাত্রীরা নিজেই বিমানের সব গন্তব্যের টিকেট ক্রয় করতে পারবেন। বিকাশ বা রকেট অথবা ভিসা, মাস্টারকার্ড ও অ্যামেক্স এর ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকেটের মূল্য পরিশোধ করা যাবে। উল্লেখ্য, নতুন (Biman) অ্যাপ ব্যতীত বর্তমানে বিমানের কোন অ্যাপ প্রচলিত নেই তাই বিমানের নামে প্রচলিত অন্যান্য অ্যাপের বিষয়ে বিমান কর্তৃপক্ষের কোন সংশ্লিষ্টতা নেই।  

বিমান লয়্যালটি ক্লাবের মাধ্যমে সম্মানিত যাত্রীগণ বিমানের বিভিন্ন গন্তব্যে ভ্রমণের মাধ্যমে যে মাইলেজ পাবেন তা ব্যবহার করে রিওয়ার্ড টিকেট, সিট আপগ্রেডেশন, এক্সেস ব্যাগেজ সুবিধাসহ লাউঞ্জ ব্যবহারের সুবিধাসমূহ পাওয়া যাবে। গোল্ড ও সিলভার স্তরের সদস্যগণ বিমানের একই ফ্লাইটে ভ্রমণকারী একজন সফরসঙ্গীসহ লাউঞ্জ ব্যবহার ও বিভিন্ন সুবিধা পাবেন।   

বিমান লয়্যালটি ক্লাবের সাবেক সদস্যবৃন্দকে বিমানের ওয়েবসাইটে (www.biman-airlines.com) প্রবেশ করে Loyalty Club অপশন থেকে Sign up করে বিদ্যমান ইমেইল আইডি ব্যবহারের মাধ্যমে পাসওয়ার্ড আপডেট করে নিতে হবে। অন্যদিকে লয়্যালটি ক্লাবের নতুন সদস্য হওয়ার জন্য সম্মানিত যাত্রীগণকে বিমানের ওয়েবসাইটের Loyalty Club অপশনে যেয়ে Become a Member অপশনে প্রবেশ করে ইমেইল ও নিজের ইচ্ছানুযায়ী একটি পাসওয়ার্ড দিয়ে সেন্ড অপশনে ক্লিক করতে হবে। এরপর ইমেইলে প্রাপ্ত ওটিপি কোড দিয়ে ভেরিফাই করলেই একটি মেম্বারশিপ নাম্বার পাওয়া যাবে। এটি পরবর্তীতে টিকেট ক্রয়ের সময় ব্যবহার করলে মাইলেজ জমা হবে। ভ্রমণের ৪৮ ঘন্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ভার্চুয়াল কার্ডে মাইলেজ জমা হবে, তবে কোন মাইলেজ জমা না হলে বিমানের ওয়েবসাইট থেকে তা জমা করার জন্য আবেদন করা যাবে। বিমানের ওয়েবসাইটে থাকা Loyalty Club অপশন থেকে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। 

এ বিষয়ে যে কোন তথ্যের জন্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ থেকে সম্মানিত যাত্রীরা যোগাযোগের মাধ্যমে সেবা গ্রহণ করতে পারবেন।