তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য বিনামূল্যে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে বিমান

20 February 2023

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তুরস্কে স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের সাহায্যে এগিয়ে এসেছে। কানাডা ও বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিনামূল্যে তুরস্কের ইস্তান্বুলে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য গতকাল ১৯ ফেব্রুয়ারি বিমানের ফ্লাইট বিজি-৩০৫ এর মাধ্যমে ৭৭৪০ কেজি কার্গোপণ্য বিনামূল্যে ঢাকা থেকে ইস্তান্বুলে পরিবহন করা হয়েছে। ঢাকাস্থ তুরস্কের দূতাবাস উক্ত পণ্যসমূহ প্রেরণ করেছে। কয়েকটি ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে ৩০ টন ত্রাণসামগ্রী তুরস্কে পৌছেঁ দেবে।   

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি কানাডার টরন্টো থেকে ফ্লাইট বিজি-৩০৬ এর মাধ্যমে বিনামূল্যে ৩০১০কেজি ত্রাণসামগ্রী ইস্তান্বুলে পৌঁছে দিয়েছে বিমান। কানাডার টরন্টোতে অবস্থিত তুরস্কের কনস্যুলেট থেকে উক্ত পণ্যসমূহ সরবরাহ করা হয়। টরন্টো থেকে ইস্তান্বুলে পণ্য পরিবহনের অনুমতি না থাকা সত্ত্বেও জরুরি ভিত্তিতে কানাডার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে বিশেষ অনুমতি নিয়ে পণ্যসমূহ পরিবহন করা হয়।

জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুর্গত মানুষের সেবায় সর্বদায় পাশে আছে। ভবিষ্যতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।