BIMAN News

প্রেস রিলিজ


৩০ জুলাই ২০২০ খ্রিঃ


সম্প্রতি বিভিন্ন মিডিয়ায় লন্ডন- সিলেট বিমান চলাচল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড কর্তৃক বন্ধ করা হয়েছে মর্মে প্রচার/বক্তব্য প্রদান করা হচ্ছে- যা সঠিক নয়। গত এপ্রিল, ২০২০ থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড কর্তৃক পরিকল্পনা ও প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সিলেট বিমানবন্দরের প্রস্তুতি যুক্তরাজ্যের Department of Transport (ডিএফটি) সরেজমিনে ফেব্রুয়ারি/২০২০ এ যাচাই করেছে। কিন্তু সম্মতি প্রদানের দাপ্তরিক প্রক্রিয়া কোভিড-১৯ পরিস্থিতির কারণে এখনও সম্পন্ন করতে পারে নি। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে বিশ্বব্যাপি সৃষ্ট পরিস্থিতিতে মার্চ ২০২০-এ বিশ্বের বিভিন্ন বিমানবন্দর বন্ধ হয়ে যায়। একইভাবে বাংলাদেশের বিমানবন্দরসমূহেও বাণিজ্যিক অপারেশন বন্ধ করতে হয়েছে। জুন/২০২০ থেকে পুনরায় সীমিত আকারে বিমানবন্দরে বাণিজ্যিক অপারেশন শুরু হয়েছে। সেকারণে এপ্রিল ২০২০ থেকে বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট পরিচালনা সম্ভব হয় নি । উপরন্তু, স্বাস্থ্যবিধি অনুযায়ী কোয়ারান্টাইন ব্যবস্থার কারণে লন্ডন থেকে সিলেটে গমণকারী সম্মানিত যাত্রীগণকে বিমান বর্তমানে ঢাকা হয়ে সিলেটে পরিবহনে বাধ্য হচ্ছে; এটি সাময়িক ব্যবস্থা। বিমান বর্তমানে লন্ডনে সপ্তাহে একটি মাত্র ফ্লাইট পরিচালনা করতে বাধ্য হচ্ছে। আশা করা যাচ্ছে অদূর ভবিষ্যতে কোভিড-১৯ এর প্রভাব শেষ হবে এবং স্বাভাবিক অবস্থা পুনর্বহাল হবে। 

স্বাস্থ্য বিভাগ কর্তৃক সিলেটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সুবিধা সৃষ্টি সম্পন্ন হলে বিমান লন্ডন থেকে সিলেট গামী যাত্রীগণকে সরাসরি সিলেটে পৌঁছাবে এবং যুক্তরাজ্যের ডিএফটি তাদের প্রক্রিয়া সম্পন্ন করলে বিমান সিলেট লন্ডন সরাসরি ফ্লাইট পরিচালনা করবে।


উপ-মহাব্যবস্থাপক, জনসংযোগতাহেরা খন্দকার

বিমান ওয়েবসাইট: www.biman-airlines.com

বিমান কল সেন্টার: ০১৭৭৭৭১৫৬১৩-১৬




Member Login

Dear BLC Member,
We've migrated to the new BLC system. To login your BLC account please recover your password using email address and "Forgot Password" option.

Click here to check the details password recovery procedure.